ফটোশপ, ইলাস্ট্রেটর, আউটসোর্সিং, ফাইভার স্পেশাল ও মাইক্রোসফট অফিস ডিভিডি প্যাকেজ - Graphic School

ডিভিডি প্যাকেজ

ফটোশপ, ইলাস্ট্রেটর, আউটসোর্সিং, ফাইভার স্পেশাল ও মাইক্রোসফট অফিস ডিভিডি প্যাকেজ

৳ 3,190.00৳ 2,000.00
Graphic-School-Eid-offer-2018

Course Overview

গ্রাফিক ডিজাইন বিশ্বের সবচেয়ে সম্মান জনক পেশা। গ্রাফিক ডিজাইন এই শব্দটির সাথে আমরা অনেকেই পরিচিত। গ্রাফিক ডিজাইন কি সেটা আগে আমাদের জানা দরকার, গ্রাফিক ডিজাইন বলতে মূলত যা বুঝায় LogoTypographyVisual artsBanner, PhotographyUX/UI ডিজাইন ইত্যাদি এর বাহিরেও আরো অনেক ডিজাইন রয়েছে। আমাদের দেশে ডিজাইন অনেক জনপ্রিয় এর কারন হচ্ছে এটি কম সময় শেখা যায় এবং এর মাধ্যমে অনলাইনে সহজে আয় করা যায়।

গ্রাফিক ডিজাইনের আদি ও আসল সফটওয়্যার হচ্ছে এডোবি ফটোশপ ও এডোবি ইলাস্ট্রেটর। আসুন জেনে নিই এই ফটোশপ ও ইলাস্ট্রেটর সম্পর্কে।

ফটোশপঃ এডোবি ফটোশপ হচ্ছে বিশ্বের সবচেয়ে বেশি জনপ্রিয় সফটওয়্যার একে বলা হয় ইন্ডাষ্ট্রি ষ্ট্যান্ডার্ড। ফটোশপের অসংখ্য ফিচার রয়েছে, যেগুলো বিভিন্ন ধরনের নকশা তৈরি করতে, ছবিতে নতুন বৈশিষ্ট্য যোগ করতে, ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করতে, অসংখ্য রঙের সংমিশ্রণ দিয়ে ছবিকে আকর্ষণীয় করা সহ হাজারো কাজের ক্ষেত্রে ব্যবহার করা হয়। ছবি এডিটিং এর জন্য এডোবি ফটোশপ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সফটওয়্যার হিসেবে বিবেচনা করা হয়। বিভিন্ন প্রোগ্রামার, ডিজাইনাররা তাদের প্রজেক্ট বা ছবির কাজগুলো সম্পন্ন করে থাকেন ফটোশপে। ফটোগ্রাফাররা তাদের তোলা ছবি ঠিক করেন এই ফটোশপে। প্রফেশনাল ব্যাক্তিরা ফটোশপে কাজ করতে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করেন। কারন ফটোশপ ব্যবহার করে পত্রিকা, বিজ্ঞাপন, বইয়ের প্রচ্ছদ, লিফলেট, পোষ্টার থেকে শুরু করে সব ধরনের ডিজাইনের কাজ করা যায়।

ইলাস্ট্রেটরঃ যেকোনো ধরনের ভেক্টর গ্রাফিক বা ইমেজ তৈরির জন্য ইলাস্ট্রেটর একটি সেরা সফটওয়্যার। ভেক্টর গ্রাফিক তৈরি বা এডিট করার যেকোনো ধরনের কাজ ইলাস্ট্রেটরে করা যেতে পারে। প্রিন্ট মিডিয়ায় ব্যবহারের জন্য যেকোনো ডিজাইন এবং টেক্সট তৈরির কাজ ইলাস্ট্রেটরে করা যায়। টেক্সট ও গ্রাফিক্সের সমন্বয়ে আকর্ষণীয় পোষ্টার, লিফলেট, ব্রুশিয়ার, বইয়ের কাভার ইত্যাদি তৈরি থেকে প্রিন্ট করার জন্য প্রয়োজনীয় কালার সেপারেশন করে লেসার বা ফিল্ম আউটপুট তৈরির পুরো প্রক্রিয়াটিও ইলাস্ট্রেটরে সম্পন্ন করে ফেলা যায়।

ইন্টারএ্যাকটিভ যেকোনো প্রেজেন্টেশন, ওয়েব পেজ, এপ্লিকেশন সফটওয়্যার গেম প্রভৃতির লোডিং পেজ, ইন্টারফেস ইত্যাদির আকর্ষণীয় গ্রাফিক সমৃদ্ধ লেআউট তৈরির কাজটি করা যায় ইলাস্ট্রেটরে। কার্টুন বা এনিমেশনে ব্যবহারের জন্য যেকোনো ধরনের ব্যাকগ্রাউন্ড, ক্যারেক্টার ড্রইংসহ সব ধরনের আঁকা আঁকির কাজে ইলাস্ট্রেটর পুরোপুরি স্বয়ংসমৃদ্ধ এবং কার্যকরী একটি সফটওয়্যার। যেকোনো ধরনের নকশা, কারুকাজ বা ম্যাপ এমনকি অনেকক্ষেত্রে আর্কিটেকচারাল ড্রইং করবার জন্যও ইলাস্ট্রেটর ব্যবহৃত হয়ে থাকে।

ইলাস্ট্রেটরে টেক্সটকে আকর্ষণীয়ভাবে উপস্থাপন করা থেকে শুরু করে টেক্সটের যেকোনো ধরনের এডিটিং ও কম্পোজিশনের কাজ করার সুবিধা রয়েছে। সুতরাং বিভিন্ন ধরনের, টাইটেল, কোম্পানি লোগো, ব্যানার, পণ্যের মোড়ক, স্টিকার প্রভৃতি ইলাস্ট্রেটর ব্যবহার করে মানসম্পন্নভাবে তৈরি করা যায়। যেকোনো ধরনের ইংরেজি বা বাংলা টাইপ ও ফরমেটের কাজটিও আপনি ইলাস্ট্রেটর ব্যবহার করে করতে পারেন।

আপনি যদি ভালোভাবে ফটোশপ ও ইলাস্ট্রেটর দিয়ে কাজ করা শিখতে পারেন, তাহলে আপনি আউটসোর্সিং করে অর্থ উপার্জন করতে পারেন। আউটসোর্সিং কি জানেন না তো? তাহলে চলুন জেনে নিই আউটসোর্সিং কি?

আউটসোর্সিং: স্বাধীন বা মুক্ত পেশার নাম হচ্ছে আউটসোর্সিং বা ফ্রিল্যান্সিং। অর্থাৎ স্বাধীন বা মুক্ত ভাবে বা অন্যের চাপ ছাড়া স্বাধীন ভাবে কাজ করে আয় করার নাম হচ্ছে আউটসোর্সিং। আরো সহজ ভাবে বলতে গেলে বলা যায় যে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের বিভিন্ন কাজ করিয়ে নেয়ার নাম হচ্ছে আউটসোর্সিং। আর যারা এই আউটসোর্সিং এর কাজ করে থাকে তাদের কে বলা হয় ফ্রিল্যান্সার।

যেহেতু,আউটসোর্সিং ইন্টারনেটের মাধ্যমে করতে হয়। তাই আউটসোর্সিং করার জন্য অনলাইনে অনেক মার্কেটপ্লেস রয়েছে। যেখানে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন কাজ এই সব মার্কেট প্লেসে দিয়ে থাকে। আর এই কাজ গুলো ফ্রিল্যান্সাররা প্রতিষ্ঠানের নিয়ম বা শর্ত অনুযায়ী করে দিয়ে আয় করে থাকেন।

বর্তমানে ফাইভার (Fiverr.com) অনেক জনপ্রিয় মার্কেটপ্লেসের মধ্যে একটি হয়ে উঠেছে। আসুন জেনে নিই ফাইভার কি?

ফাইভারঃ এই মার্কেটপ্লেসটি অন্যান্য মার্কেটপ্লেস থেকে আলাদা। এখানে কোন বিড করে কাজ পেতে হয় না। কারণ এই মার্কেটপ্লেস একটি দোকানের মত। এখানে আপনি আপনার এক একটি দক্ষতার উপর গিগ তৈরি করে রাখবেন। বিভিন্ন ক্লায়েন্ট সেই দক্ষতা অনুযায়ী আপনার গিগ অর্ডার করবে, আপনার দ্বারা কাজ করিয়ে নিবে এবং আপনাকে পেমেন্ট দিবে। গিগ বলতে পণ্যকে বোঝানো হয় এই মার্কেটে। যেমন আপনি ৫ টি ছবি এর ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করে দিবেন এবং এর জন্য আপনি ৫ ডলার নিচ্ছেন এবং এটিকেই একটি গিগ বলা হয়। নতুন ইউজার তার অ্যাকাউন্ট এ ৭টি গিগ দিতে পারবেন।

ফটোশপ, ইলাস্ট্রেটর, আউটসোর্সিং, ফাইভার সম্পর্কে জেনে নিলেন। এখন জেনে নিন সবচেয়ে জনপ্রিয় মাইক্রোসফট অফিস সম্পর্কে।

মাইক্রোসফট অফিসঃ মাইক্রোসফট অফিস হচ্ছে কতগুলো আলাদা ডেস্কটপ অ্যাপ্লিকেশনের সমন্বয়ে তৈরি অফিস ব্যবস্থাপনা করার একটি প্যাকেজ, যা মাইক্রোসফট উইন্ডোজ অপারেটিং সিস্টেমে চলে। ১৯৮৮ সালে বিল গেটস Las Vegas-এ একটি প্রদর্শনীতে মাইক্রোসফট অফিসের কথা ঘোষণা করেন। যেহেতু মাইক্রোসফট অফিস অনেকগুলি প্রোগ্রামের সমন্বয়ে নামকরণ করা হয়েছে সুতরাং সেই অ্যাপ্লিকেশন বা প্রোগ্রামগুলির নাম হচ্ছে যথাক্রমে মাইক্রোসফট ওয়ার্ড, মাইক্রোসফট এক্সেস,মাইক্রোসফট এক্সেল এবং মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট। বছরের পর বছর ধরে এই অ্যাপ্লিকেশনগুলি উন্নত করা হচ্ছে যেমন বানান শুদ্ধি করন, ভিজুয়াল বেসিক প্রোগ্রামিং-এর সংযোজন ইত্যাদি। বর্তমানে বিশ্বের লক্ষ লক্ষ লোক মাইক্রোসফট অফিস ব্যবহার করে।

কিন্তু এগুলো আপনি কোথায় থেকে শিখবেন? হ্যাঁ আপনি এখন বলতে পারেন, অনেক প্রতিষ্ঠান আছে সেখান থেকে শিখবো। অথবা বলতে পারেন ভিডিও টিউটোরিয়াল দেখে শিখবো। কিন্তু আপনি এখান থেকে কি খুব ভালোভাবে শিখতে পারবেন? কেউ কেউ পারেন আবার কেউ কেউ নাও পারতে পারেন। কারণ সবার বোঝার ক্ষমতা এক না। কিন্তু আমাদের গ্রাফিক স্কুল অফ বাংলাদেশ আপনাদের জন্য ফটোশপ, ইলাস্ট্রেটর, আউটসোর্সিং, ফাইভার ও মাইক্রোসফট অফিসের ভিডিও(ডিভিডি) টিউটোরিয়াল নিয়ে এসেছে। আমাদের এই ভিডিওগুলোতে খুব সহজভাবে তৈরি করা হয়েছে। যেনো যেকোনো মানুষ আমাদের ভিডিওগুলো দেখে ফটোশপ, ইলাস্ট্রেটর, আউটসোর্সিং, ফাইভার ও মাইক্রোসফট অফিস সম্পর্কে ভালভাবে শিখতে পারে।

 

চলুন দেখে নিই এই ডিভিডি প্যাকেজে কি কি থাকবে?

ফটোশপঃ

DVD-1  এ থাকছে সম্পুর্ন বাংলায় তৈরি করা ৭০টি ভিডিও টিউটোরিয়াল। যেখানে ১ থেকে ৫৭ পর্যন্ত ফটোশপের বিভিন্ন টুলস নিয়ে আলোচনা করা হয়েছে এবং ৫৮ থেকে ৭০ পর্যন্ত বিভিন্ন প্রজেক্ট নিয়ে আলোচনা করা হয়েছে। প্রোজেক্ট ফাইলের মধ্যে রয়েছে 3D Wooden Box, Animation, Business Card Design, Flyer Design, Letterhead Design, Social Media Cover Design, Resume Design, Brochure Design ইত্যাদি।

DVD-2 এ থাকছে Photoshop CS6 সফটওয়্যার, ৩০০০+ প্রিমিয়াম ফন্ট, ৩০+ প্রিমিয়াম মোকআপ এবং ২৫০+ আইকন।

ইলাস্ট্রেটরঃ

DVD-1 এ থাকছে সম্পুর্ন বাংলায় তৈরি করা ৮০টি ভিডিও টিউটোরিয়াল। যেখানে ১ থেকে ৬৮ পর্যন্ত ইলাস্ট্রেটরের বিভিন্ন টুলস নিয়ে আলোচনা করা হয়েছে এবং ৬৯ থেকে ৮০ পর্যন্ত বিভিন্ন প্রজেক্ট নিয়ে আলোচনা করা হয়েছে। প্রজেক্ট ফাইলের মধ্যে রয়েছে Banner Design, Logo Design, T-Shirt Design, ID Card Design, Icon Design, Brochure Design, Business Card Design, Flyer Design ইত্যাদি।

DVD-2 এ থাকছে Illustrator CC17 সফটওয়্যার, ইলাস্ট্রেটর কিবোর্ড সর্টকাট ফাইল, কালার কোড ডাউনলোড লিঙ্ক, এডোবি ক্রিয়েটিভ ক্লাউড ডাউন লোড লিঙ্ক এবং অনেক গুরুত্বপুর্ন ওয়েব সাইটের লিঙ্ক।

আউটসোর্সিং

আউটসোর্সিং DVD তে থাকছে ৫টি মার্কেট প্লেস নিয়ে ১৮টি ভিডিও টিউটোরিয়াল। Fiverr, UpWork, 99Design, Freelancer এবং Graphicriver এই ৫টি অনলাইন মার্কেটপ্লেস নিয়ে এখানে আলোচনা করা আছে। কিভাবে এসব ওয়েবসাইটে একাউন্ট তৈরি করতে হয় এবং কিভাবে কাজ শুরু করতে হবে, কিভাবে কাজ পাবেন, কিভাবে কাজ করবেন সব ডলার ইনকাম করার শুরু থেকে শেষ পর্যন্ত সবকিছু এ DVD থেকে জানতে পারবেন।

ফাইভার স্পেশালঃ

ফাইভার স্পেশাল DVD তে থাকছে গ্রাফিক ডিজাইনারদের জন্য ফাইভার মার্কেটপ্লেস সম্পর্কে ৩০টি ভিডিও টিউটোরিয়াল। এটি গ্রাফিক ডিজাইনারদের জন্য স্পেশালভাবে তৈরি করা। এসব ভিডিও টিউটোরিয়াল দেখে আপনি সহজেই ফাইভার মার্কেটপ্লেস সম্পর্কে জানতে পারবেন যে কিভাবে এখানে গ্রাফিক ডিজাইনের কাজ করা হয়। এ মার্কেটপ্লেসে একাউন্ট খোলা, কিভাবে কাজ পাবেন, কিভাবে কাজ করবেন, কাজ করাও টাকা উঠানোর সময় অনেক নিয়ম মেনে চলতে হয়। এসব নিয়মের ব্যাতিক্রম হলে আপনার একাউন্ট একেবারে নষ্ট হয়ে যেতে পারে। তাই আমাদের ভিডিও দেখে কাজ করলে আপনাকে কোন সমস্যার সম্মুখীন হতে হবেনা আশা করা যায়।

মাইক্রোসফট অফিসঃ

এ প্যাকেজে থাকবে মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল, এক্সেস ও পাওয়ারপয়েন্ট এর মোট ১৯৩টি ভিডিও টিউটোরিয়াল। টিউটোরিয়ালগুলো একদম লেটেষ্ট ভার্সন দিয়ে তৈরি করা। সুন্দর এবং সাবলিল বাংলা ভাষায় সব কিছু বুঝানো আছে। প্রতিটি মেনু, সাব মেনুর বিবরন সহ অত্যাধুনিক নিয়মে বিভিন্ন প্রজেক্ট দেখানো আছে। এগুলো দেখে আপনি সহজেই মাইক্রোসফট অফিস এক্সপার্ট হতে পারবেন। আপনি যদি আগের ভার্সনে কাজ জেনে থাকেন তাহলেও এটা নিতে পারবেন। কারন সময়ের সাথে সাথে নিজেকে আপডেট করতে হয়।

কিভাবে এই ডিভিডি হাতে পাব?

১) এই ডিভিডি হাতে পেতে হলে আপনাকে প্রথমে অর্ডার করতে হবে। কারণ আমাদের ডিভিডি বাজারে বিক্রয় করা হয়না। অর্ডার করলে আমরা আপনাকে কুরিয়ার সার্ভিস অথবা হোমডেলিভারি পাঠিয়ে দিবো। অর্ডার করতে কল করতে পারেন অথবা নিচের অর্ডার ফরম পূরণ করলেও আপনাকে গ্রাফিক স্কুলের যেকোন একজন বিক্রয় প্রতিনিধি কল করে অর্ডার সম্পন্ন করে নিবে এবং আপনাকে ডিভিডি পাঠিয়ে দিবে। এরপরে www.GraphicSchoolBD.com এ আপনাকে রেজিস্ট্রেশন করে লগইন করলে এইডিভিডিতে থাকা সকল ভিডিও দেখতে পাবেন এবং ডাউনলোড করতে পারবেন। গ্রাফিক স্কুল থেকে যখন কোন নতুন ভিডিও পাবলিশ করা হবে বা নতুন ভার্সনের ভিডিও পাবলিশ করা হবে সেসব ভিডিও আপনি আপনার অ্যাকাউন্ট থেকে তখন ফ্রীতেই দেখতে পাবেন। তার জন্য কোন অতিরিক্ত টাকা দিতে হবেনা। তার মানে হচ্ছে আপনি একবার আমাদের ভিডিও প্যাকেজ কিনলে সেটার আপডেট আপনার অ্যাকাউন্ট এর মাধ্যমে সারাজীবন পাবেন। আমরা এই সুযোগ দিচ্ছি কারণ প্রতিবছর নতুন নতুন ভার্সন পরিবর্তন হয় এবং ফ্রীলান্সিং এ অনেক পরিবর্তন আশে সেগুলো যেন আপনারা খুব সহজে পেতে পারেন।

২) আপনি অনলাইনের মাধ্যমেও আমাদের এই ভিডিও টিউটোরিয়ালগুলো পেতে পারেন। আপনি নিচের অর্ডার ফরমপূরণ করলে আমাদের একজন বিক্রয় প্রতিনিধি আপনাকে কল করবে এবং আপনি তার সঙ্গে কথা বলে বিকাশ/রকেটের মাধ্যমে পেমেন্ট করে দিলে উনি সঙ্গে সঙ্গে আপনার ইমেইল দিয়ে অ্যাকাউন্ট একটিভ করে ফেলবে এবং আপনার মোবাইলে ও ইমেইলে অ্যাকাউন্ট এর আইডি এবং পাসওয়ার্ড যাবে। তারপর আপনি www.GraphicSchoolBD.com এ আপনার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে তখনই ভিডিও দেয়া শুরু করতে পারবেন এবং ডিভিডিতে থাকা সকল ফাইল ওই অ্যাকাউন্ট থেকে ডাউনলোড করেও নিতে পারবেন। এটার মাধ্যমে আপনি যেকোন জায়গা থেকে যখন ইচ্ছা তখন ডিভিও দেখতে পারবেন।

এই ডিভিডি প্যাকেজের মূল্য কত?

“ফটোশপ”, “ইলাস্ট্রেটর”, ”আউটসোর্সিং”, ফাইভার স্পেশাল” ও “মাইক্রোসফট অফিস ২০১৬” এই ৫টি ডিভিডি প্যাকেজের মূল্য ৩১৯০ টাকা কিন্তু সবগুলো একত্রে কিনলে মাত্র ২০০০ টাকায় পাবেন।

ডিভিডি অর্ডার করার আগে আমাদের ফ্রীভিডিও গুলো দেখে নিন। নিচের দিকে ফ্রীভিডিও পাবেন।

অর্ডার করতে কল করুনঃ 01846-700700, 01847-300100

Course Features

  • Lectures8
  • Quizzes0
  • Duration60 hour
  • Skill levelall
  • LanguageBengali
  • Re-take courseN/A
  • (ফটোশপ লেসন)  0/1

    • এই প্যাকেজে ফটোশপের সর্বমোট ৭০ টি ভিডিও টিউটোরিয়াল আছে।
  • (ইলাস্ট্রেটর লেসন)  0/1

    • এই প্যাকেজে ইলাস্ট্রেটরের সর্বমোট ৮০ টি ভিডিও টিউটোরিয়াল আছে।
  • (আউটসোর্সিং লেসন)  0/1

    • এই প্যাকেজে ৫ টি অনলাইন মার্কেটপ্লেসের ১৮ টি ভিডিও টিউটোরিয়াল আছে।
  • (ফাইভার স্পেশাল লেসন)  0/1

    • এই প্যাকেজে ফাইভার মার্কেটপ্লেস নিয়ে ৩০ টি স্পেশাল ভিডিও আছে
  • (মাইক্রোসফট ওয়ার্ড লেসন)  0/1

    • এই প্যাকেজে ওয়ার্ডের সর্বমোট ৮৩ টি ভিডিও টিউটোরিয়াল আছে।
  • (মাইক্রোসফট এক্সেল লেসন)  0/1

    • এই প্যাকেজে এক্সেলের সর্বমোট ৫০ টি ভিডিও টিউটোরিয়াল আছে।
  • (মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট লেসন)  0/1

    • এই প্যাকেজে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট এর সর্বমোট ৩০ টি ভিডিও টিউটোরিয়াল আছে।
  • (মাইক্রোসফট এক্সেস লেসন)  0/1

    • এই প্যাকেজে মাইক্রোসফট এক্সেস এর সর্বমোট ৩০ টি ভিডিও টিউটোরিয়াল আছে।

Order Now

Billing Details

Additional Information

Product Total
ফটোশপ, ইলাস্ট্রেটর, আউটসোর্সিং, ফাইভার স্পেশাল ও মাইক্রোসফট অফিস ডিভিডি প্যাকেজ ৳ 2,000.00 | ৳ 3,190.00
Courier Service Charge ৳ 0
Total ৳ 2,000.00
Cash On Delevery
Online Payment

Facebook Comment

Related Course